সোমবার, জানুয়ারি ১৭, ২০২২

অজ্ঞাত ক্ষেপণাস্ত্র নিক্ষেপ সমুদ্রে উত্তর কোরিয়ার

International
Share This:

সম্ভবত ক্ষেপণাস্ত্রটি ব্যালেস্টিক হতে পারে। তবে এখনো নিশ্চিত করা হয়নি। ছবি: বিবিসি অনলাইন। উত্তর কোরিয়া সমুদ্রে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফ অব স্টাফ (জেসিএস)। তবে ক্ষেপণাস্ত্রটিকে অজ্ঞাত হিসেবে বর্ণনা করেছে তারা। জাপান কোস্ট সর্বপ্রথম উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র নিক্ষেপের খবর দেয়। তারা বলেছে, সম্ভবত ক্ষেপণাস্ত্রটি ব্যালেস্টিক হতে পারে। তবে এখনো নিশ্চিত করা হয়নি। খবর বিবিসি অনলাইনের।

উত্তর কোরিয়ার ওপর ব্যালেস্টিক এবং পরমাণু অস্ত্রের পরীক্ষায় জাতিসংঘের নিষেধাজ্ঞা রয়েছে। তবে যদি এই ক্ষেপণাস্ত্র নিক্ষেপের খবরটি সত্য হয় তাহলে এটিই হবে পিয়ংইয়ংয়ের নতুন বছরে ক্ষেপণাস্ত্র নিক্ষেপের প্রথম ঘটনা। জেসিএস এক বিবৃতিতে বলেছে, বিস্তারিত জানতে দক্ষিণ কোরিয়া এবং যুক্তরাষ্ট্রের গোয়েন্দারা বিষয়টি গভীরভাবে খতিয়ে দেখছে।

কোরিয়া উপদ্বীপে অস্থিতিশীল সামরিক পরিবেশ বৃদ্ধি পাওয়ায় পিয়ংইয়ং তার সামরিক সক্ষমতা বৃদ্ধি অব্যাহত রাখবে- উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উনের এমন মন্তব্যের পরদিনই এই ক্ষেপণাস্ত্র নিক্ষেপের ঘটনা ঘটল। দেশটির ক্ষমতাসীন দলের বছরের শেষ গুরুত্বপূর্ণ বৈঠকে তিনি ওই মন্তব্য করেছিলেন।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *